News/ নারী সাংবাদিক কেন্দ্রের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নারী সাংবাদিক কেন্দ্রের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সকল সংবাদ মাধ্যমে যৌন হয়রানী বিরোধী কমিটি গঠন এবং চাকুরীক্ষেত্রে বৈষম্য বিরোধী কমিটি গঠন এবং সংবাদ মাধ্যমে ৩০% নারী সাংবাদিক নিয়োগের দাবি জোরালোভাবে তুলে ধরা হয় নারী সাংবাদিকদের এক সমাবেশে।

বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চেীধুরী হলে ১৩ মার্চ ২০১৯, বুধবার আয়োজিত এক অনুষ্ঠানে এই দাবি জানানো হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান।

গণমাধ্যমে নারীর অংশগ্রহণ এবং গুরুত্বপূর্ণ আসনগুলোতে প্রতিনিধিত্ব আগের তুলনায় বেড়েছে। তারপরও পেশাগত দায়িত্ব পালনে তাদের নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হচ্ছে। সমাজের প্রয়োজনে এই প্রতিবন্ধকতা দূর হওয়া প্রয়োজন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য বিষয়ক সংসদীয় কমিটির সদস্য মুহম্মদ শফিকুর রহমান, এম.পি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও সমাজকর্মী নুরজাহান বোস, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন। অনুষ্ঠানে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি কেক কাটা হয়। এ উপলক্ষে নারী সাংবাদিক কেন্দ্রের কার্যক্রম ভিত্তিক একটি আলোকচিত্র প্রদর্শণীরও আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে রবীন্দ্রসংগীত পরিবেশন করেন শিল্পী রোকাইয়া হাসিনা নীলি, কবিতা পাঠ করেন শরিফা বুলবুল।

অনুষ্ঠানে ঢাকা এবং ঢাকার বাইরের প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মাধ্যমের বিপুল সংখ্যক নারী সাংবাদিক অংশগ্রহণ করেন।